Home খেলা বন্ধু তামিমকে ছাড়িয়ে গেলেন মুশফিক

বন্ধু তামিমকে ছাড়িয়ে গেলেন মুশফিক

টেস্টে বাংলাদেশের হয়ে এতদিন সর্বোচ্চ রানের মালিক ছিলেন তামিম ইকবাল। তবে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে তামিমকে ছাড়িয়ে গেলেন মুশফিক। সাদা পোশাকে তামিমের রান ৪৭৮৮। আজ তাকে পিছে ফেলেছে বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিক। দিন শেষে মুশফিক অপরাজিত আছেন ১২ রানে।

ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচে খেলছেন না তামিম ইকবাল। যার ফায়দা তুলে নিলেন মুশফিক। তবে তামিমকে ছাড়ানোর সুযোগ প্রথম ইনিংসেই পেয়েছেন মুশি। কিন্তু পাকিস্তানের বিপক্ষে নিজের প্রথম ইনিংসে ৯১ রান করে আউট হওয়ায় ১ রানে পিছিয়ে ছিলেন তিনি। কিন্তু রোববার (২৮ নভেম্বর) পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে তা পূরণ করেন মুশফিক। তার সাথে তামিমকে পেছনে ফেলে বাংলাদেশের হয়ে টেস্টে সর্বোচ্চ রানের মালিক হলেন মুশফিক।

পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে সাগরিকার পাড়ে মাঠে যেভাবে ব্যাট হাতে দাপট দেখাচ্ছিলেন মুশি, তাতে মনে হচ্ছিল, প্রথম ইনিংসেই বুঝি রেকর্ডটা নিজের করে নেবেন তিনি। দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচের প্রথম দিনে অপরাজিত ছিলেন ৮২ রান করে।

গত শনিবার দ্বিতীয় দিনের শুরুতেও খেলছিলেন নিখুঁতভাবেই। কিন্তু রেকর্ড ছোঁয়া থেকে এক রান দূরে থাকতেই করলেন ভুল, আর তাতেই সর্বনাশ। করিডোর অফ আন্সার্টেইন্টিতে করা ফাহিম আশরাফের বলে খোঁচা দিয়ে আউট হন মুশফিক। যার ফলে তার ইনিংসটা শেষ হয় ৯১ রানে।

এর আগে আরেকটি রেকর্ডে নাম লিখিয়েছেন মুশফিক। এক ভেন্যুতে সবচেয়ে বেশি রানের মালিকও এখন তিনি। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সবচেয়ে বেশি ১৮টি টেস্টে ৩২ ইনিংসে ব্যাট করে এক শতক আর ৮টি অর্ধশতকের সাহায্যে সর্বোচ্চ ১ হাজার ২৭৬ রান সংগ্রহ করেছেন মুশফিক।